চুলকানির ট্যাবলেট এর নাম ও দাম সহ | সারা গায়ে চুলকানি ঔষধ

চুলকানির ট্যাবলেট এর নাম ও দাম সহ | সারা গায়ে চুলকানি ঔষধ | চুলকানির সবচেয়ে শক্তিশালী ওষুধ । প্রিয় পাঠকবৃন্দ আমাদের ওয়েবসাইটে আপনাদের স্বাগতম। আপনারা যারা চুলকানি নিয়ে সমস্যায় আছেন আজকের এই পোস্টটি মূলত তাদের জন্য।


আজকের এই পোস্টে আপনারা জানতে পারবেন সারা গায়ে চুলকানির ট্যাবলেট ও মলম এর নাম দাম ও কোথা থেকে ক্রয় করবেন। চুলকানি দূর করার ঘরোয়া উপায় এবং চুলকানি কমানোর সবচেয়ে শক্তিশালী ওষুধ / মলম গুলো সম্পর্কে।

চুলকানির ট্যাবলেট এর নাম ও দাম সহ | সারা গায়ে চুলকানি ঔষধ | চুলকানির সবচেয়ে শক্তিশালী ওষুধ
চুলকানির ট্যাবলেট এর নাম  ও দাম সহ | সারা গায়ে চুলকানি ঔষধ 

আপনারা যারা চুলকানির সমস্যায় ভুগছেন, সম্পূর্ণ পোস্টটি পড়লে চুলকানি কমানোর জন্য ভালো ভালো কয়েকটি ওষুধের তথ্য আপনারা পেয়ে যাবেন। এজন্য আশা করব সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়বেন।



চুলকানির ট্যাবলেট এর নাম

চুলকানি খুবই বিরক্তকর একটি রোগ। যাদের চুলকানি হয় তারাই জানে এটি কতটা ভয়ানক হতে পারে। চুলকানি সাধারণত এলার্জির কারণে হয়ে থাকে। 


আপনারা যারা চুলকানি কমানোর কথা ভাবছেন কিন্তু চুলকানির ট্যাবলেট এর নাম জানেন না তাদের জন্য এই পোস্টে আমরা চুলকানির ট্যাবলেটের নাম গুলো বলে দিব। যা ব্যবহারের ফলে আপনাদের চুলকানি অবশ্যই কমে যাবে।

সারা গায়ে চুলকানি ওষুধের নাম

চুলকানি রোগের জন্য মানুষের শরীরে চুলকাতে চুলকাতে সেই জায়গায় দাগ হয়ে যায়।এমনি সারা গায়ে চুলকানি দেখা যায়। এটি খুবই বিরক্তিকর একটি অসুখ। 

যারা চুলকানির ওষুধের নাম জানতে চাচ্ছেন তাদের জন্য চুলকানি কমানোর সবচেয়ে কার্যকরী কয়েকটি ওষুধের নামগুলো নিচেই দেওয়া হল।

1. Artica Tablet ২৫ mg এর মূল্য ৳২৭.০১ টাকা। ঔষুধ সম্পর্কে বিস্তারিত জানুন 
2Darma 50 মেডিসিন এর মূল্য ৳৭.২০ টাকা। ঔষুধ ক্রয় করতে বিস্তারিত জানুন


3. Flugal 50 Tablet মেডিসিন এর মূল্য 
৭২.৬৩ টাকা ঔষুধ ক্রয় করতে বিস্তারিত জানুন

See also  চুলকানির ঔষধের নাম সহ দাম ও কার্যকারীতা, ব্যবহার, কিভাবে কিনবো

4. Alatrol মেডিসিন এর মূল্য ৩০.১০ টাকা

5. Oradin মেডিসিন এর মূল্য ৩৬.২৬ টাকা

6. Atarax 25mg ( Hydroxzine Hydrochloride Tablet ) Unit Price: ৳ 1.25 (25 x 10: ৳ 312.50)

7. Sedno মেডিসিন এর মূল্য ২৫২ টাকা



যারা এই চুলকানি রোগে আক্রান্ত তারা সহজে সব পরিস্থিতিতে নিজেদেরকে মানিয়ে নিতে পারেনা। তাই সারা গায়ে চুলকানি মলম নিয়ে ও নিচের দিকে আলোচনা করা হয়েছে। 

তাদের এই চুলকানির সমস্যার জন্য তারা সবকিছু খেতেও পারে না, কারণ অনেক জিনিস আছে যা খেলে এলার্জির কারণে শরীরে চুলকানি দেখা দেয়। 

আপনারা যে কোন জায়গায় যে কোন মেডিসিন শপ থেকে আপনারা চুলকানি সমস্যার জন্য ট্যাবলেট কিনতে পারবেন। চুলকানি সংক্রমণ থেকে রক্ষা পেতে fungidal hc cream এর ব্যবহার হয় অপরিসীম। 

বি:দ্র:- অবশ্যই ডাক্তার দেখিয়ে ডাক্তারের মতামত অনুযায়ী ওষুধ গ্রহণ করা আবশ্যক।

চুলকানি ওষুধের নাম চুলকানি ওষুধের দাম বিস্তারিত জানতে 
Artica Tablet  ৳২৭.০১ টাকা ঔষধ সম্পর্কে বিস্তারিত জানতে ও ক্রয় করতে নিচের দিকে আসুন। 
Darma 50   ৳৭.২০ টাকা Same
Flugal 50  ৳৭২.৬৩ টাকা Same
Alatrol   ৳৩০.১০ টাকা Same
Oradin  ৳৩৬.২৬ টাকা Same
Atarax 25mg  Unit Price: ৳ 1.25 টাকা  Same
Sedno  ৳মূল্য ২৫২ টাকা Same


সারা গায়ে চুলকানি মলম এর নাম ও দাম
চুলকানি মলমের নাম চুলকানি মলমের দাম বিস্তারিত জানতে 
Licerin Cream (৩০ gm)  ৳২৩.০৯ টাকা মলম সম্পর্কে বিস্তারিত জানতে ও ক্রয় করতে নিচের দিকে আসুন। 
Fungidal HC Cream (৩০ gm)  ৳৪৯.৫০ টাকা Same
Betameson CI cream (১৫ gm)  ৳৪০.৫০ টাকা Same
Fungin Cream   ৳৩১.৫০ টাকা Same
Antifungal cream  ৳৪৮০ টাকা Same
Pevisone cream  ৳৬৪.৬৮ টাকা Same
Fungin – B cream  ৳৩১.৫০ টাকা Same

আরো পড়ুন: 

মধু ও কালোজিরা খাওয়ার নিয়ম ও উপকারিতা


সারা গায়ে চুলকানি মলম এর নাম

আমরা তো উপরে অনেকগুলো চুলকানির ট্যাবলেট এর নাম লিখে দিয়েছি। কিন্তু আপনাদের ভিতরে অনেকে হয়তো বুঝতে পারছেন না যে এর ভিতরে কোন গুলো ট্যাবলেট আর কোনগুলো মলম। 

তাদের জন্যই আমরা এইখানে আলাদাভাবে চুলকানির মলম গুলোর নাম লিখে দিয়েছি। আশা করছি এতে আপনাদের বুঝতে সুবিধা হবে কোনগুলা ট্যাবলেট আর কোন গুলো মলম।
1. Licerin Cream (লিসারিন) ক্রিম ৩০ gm এর মূল্য ২৩.০৯ টাকা। মলম ক্রয় করতে বিস্তারিত জানুন


2. Fungidal HC Cream (ফাঙ্গিডাল ক্রিম) ৩০ gm এর মূল্য ৪৯.৫০ টাকা
। মলম ক্রয় করতে বিস্তারিত জানুন
 

3. Betameson CI cream (বেটামেসন সিএল ক্রিম) ১৫ gm এর মূল্য ৪০.৫০ টাকা
মলম ক্রয় করতে বিস্তারিত জানুন


4. Fungin Cream এর মূল্য ৩১.৫০ টাকা । মলমের বিস্তারিত জানুন


5. Antifungal cream মেডিসিন এর মূল্য ৪৮০ টাকা


6. Pevisone মেডিসিন এর মূল্য ৬৪.৬৮ টাকা। মলম ক্রয় করতে বিস্তারিত জানুন


7. Fungin – B 
মলম ক্রয় করতে বিস্তারিত জানুন
 

আরো পড়ুন: 


চুলকানি হওয়ার কারণ


অনেকেই আমাদের কাছে জানতে চাই চুলকানি হওয়ার কারণ কি? চুলকানি হওয়ার নির্দিষ্ট কোন কারণ নেই। চুলকানি বিভিন্ন কারণেই হতে পারে যেমন কারো কারো এলার্জির কারণে চুলকানি হয়, কারো কারো কোন ময়লা বা দূষিত জায়গায় গেলে শরীরে চুলকানি হয় এছাড়া বিভিন্ন ধরনের আবহাওয়ার কারণেও শরীরে চুলকানি হতে পারে। 


যেকোনো সময় যেকোনো পরিস্থিতিতে মানুষ চুলকানি শিকার হতে পারে এজন্য চুলকানির ট্যাবলেট এর নাম জেনে রাখা প্রয়োজন। হঠাৎ করে যদি কখনো কোন সময় শরীরে চুলকানি দেখা দেই তাহলে যেন সাথে সাথে আমরা মেডিসিন ব্যবহার করে চুলকানি কমাতে পারি। 

এই কারণেই মূলত চুলকানির ট্যাবলেট এর নাম জেনে রাখা গুরুত্বপূর্ণ। এই পোস্টে আমরা চুলকানির ট্যাবলেট এর নাম সহ চুলকানি কমানোর ঘরোয়া উপায় সম্পর্কে আলোচনা করেছি। এজন্য আপনাদের কাছে অনুরোধ রইলো সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়ার।

আরো পড়ুন: 




See also  যোনিতে চুলকানি দূর করার ক্রিম, ঔষধ নাম ও দাম, কেন হয়, ঘরোয়া উপায়

চুলকানি দূর করার ঘরোয়া উপায়


আমরা তো এতক্ষণ পোস্টে চুলকানির ট্যাবলেট এর নাম গুলো সম্পর্কে জেনেছি। এখন আমরা চুলকানির ট্যাবলেট এর নাম গুলার পাশাপাশি চুলকানি দূর করার ঘরোয়া উপায় সম্পর্কেও জানব। 


যার মাধ্যমে কোনো রকম কোনো খরচ ছাড়াই বাড়িতে সহজেই আমরা আমাদের চুলকানি কমাতে পারব। সাধারণত ঘরোয়া উপায়ে এলোভেরা নারকেল তেল লেবুর রস ও নিম পাতা ব্যবহার করে আমাদের চুলকানি দূর করা যেতে পারে। 


শুধু চুলকানির ট্যাবলেট এর নাম গুলো সম্পর্কে জানলে হবে না চুলকানির জন্য এই ঘরোয়া টিপস গুলো সম্পর্কেও জেনে রাখা গুরুত্বপূর্ণ। এখন আমরা আপনাদের জানাবো কিভাবে আপনারা এই ঘরোয়া উপায় গুলো ব্যবহার করে নিজেদের চুলকানি কমাতে পারবেন।


1. অ্যালোভেরা:- চুলকানি কমাতে এলোভেরা খুবই কার্যকরী একটি উপাদান। এলোভেরা থেকে সুন্দর করে রস বের করে সেটি আপনার চুলকানির জায়গায় লাগিয়ে শুকিয়ে ফেলুন এবং তারপরে গোসল করে নিন। কয়েকদিন এভাবে ব্যবহার করলে আপনার চুলকানি কমে যাবে।

2. নারকেল তেল:- নারকেল তেল ও চুলকানি কমানোর আরও একটি গুরুত্বপূর্ণ উপাদান। শরীরের যেই যেই স্থানে আপনার চুলকানি হয়েছে সেই সেই স্থানে নারকেল তেল লাগিয়ে কিছু সময় মাসাজ করে নিন এটা চুলকানি কমবে।

3. লেবুর রস:- আপনার শরীরে যেইযেই জায়গায় চুলকানি হবে সেই স্থানে লেবুর রস বের করে লাগিয়ে নিবেন। তারপর কিছু সময় শুকিয়ে জায়গায় টা ধুয়ে ফেলবেন। এতে আপনার চুলকানি কমে যাবে।

4. নিম পাতা:- নিম পাতা দিয়ে দুই ভাবে চুলকানি কমানো যেতে পারে। প্রথমত আপনি নিম পাতা সুন্দরভাবে বেটে আপনার শরীরে লাগান। আর দ্বিতীয়ত আপনি নিমপাতা সুন্দর করে সিদ্ধ করে, ওই উষ্ণ গরম পানি দিয়ে গোসল করুন।



আমার কিছু কথা


এটিই ছিল আমাদের চুলকানির ট্যাবলেট এর নাম নিয়ে আজকের সম্পূর্ণ পোস্ট। আশা করছি এই পোস্টটি আপনাদের অনেক কাজে দিবে। এখানে আমরা চুলকানির ট্যাবলেট এর নাম সহ চুলকানি কমানোর বিভিন্ন উপায় সম্পর্কে সুন্দরভাবে আলোচনা করেছি।

আপনারা যদি আর অন্যান্য কোন বিষয় সম্পর্কে জানতে চান তাহলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন। পরবর্তীতে আমরা সেই বিষয়ে সঠিক তথ্য নিয়ে হাজির হব। সম্পূর্ণ পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

Content Tag: চুলকানির ট্যাবলেট এর নাম  ও দাম সহ | সারা গায়ে চুলকানি ঔষধ,এলার্জি চুলকানি ঔষধের নাম,চুলকানির ঔষধের নাম bd,পুরুষাঙ্গের চুলকানি দূর করার ক্রিম,এলার্জি ট্যাবলেট এর নাম,চুলকানি দূর করার ক্রিম,চুলকানির ঔষধের নাম স্কয়ার,চুলকানির এন্টিবায়োটিক ঔষধ